বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০৩:০১ অপরাহ্ন

বরিশাল বিশ্ববিদ্যালয়ে চালু হচ্ছে ক্যাম্পাস ভিত্তিক রেডিও BU RADiO

বরিশাল বিশ্ববিদ্যালয়ে চালু হচ্ছে ক্যাম্পাস ভিত্তিক রেডিও BU RADiO

নিজস্ব প্রতিবেদক: বরিশাল বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মত একঝাঁক শিক্ষার্থীদের প্রচেষ্টায় এবং নিজস্ব অর্থায়নে চালু হতে যাচ্ছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রথম অনলাইন রেডিও স্টেশন বি ইউ রেডিও।
আগামী ইং ১৯/০৫/২০১৯ তারিখ, রাত ১০ টা থেকে ১২টা পর্যন্ত BU RADiO (ওয়েব বেজড) এর প্রথম প্রোগ্রাম সরাসরি সম্প্রচার করা হবে। এরই মাধ্যমে গুটি গুটি পায়ে স্বপ্নের BU RADiO বাস্তবে রূপ নিতে যাচ্ছে। এখানে ববির সকল শিক্ষার্থীরা তাদের সৃজনশীলতা প্রকাশ করতে পারবেন। ১ম দিনের প্রোগ্রামে সম্প্রচারিত হবে রেডিওটির পেছনের গল্প এবং আড্ডা হবে অন এবং অফ এয়ারে কাজ করা মানুষগুলোর সাথে যাদের অক্লান্ত পরিশ্রমে সদ্য নতুন একটা বিশ্ববিদ্যালয়ে এত বড় একটা চ্যালেঞ্জ নেয়া সম্ভব হয়েছে। এখানে পরবর্তীতে প্রোগ্রামের অংশ হিসাবে বরিশাল বিশ্ববিদ্যালয়ের সাম্প্রতিক খবর, ববি শিক্ষার্থীদের সাফল্যের খবর,সফল মানুষদের ইন্টারভিউ,ক্ষুদ্র উদ্যক্তাদের নিয়ে আড্ডা এছাড়াও থাকছে আর জে আওয়ার,গান, কবিতা ইত্যাদি।
রেডিওটির প্রতিষ্ঠাতা গণিত বিভাগের পঞ্চম ব্যাচের আবু উবায়দা বলেন, ‘গল্পটি ২০১৭ সালের, তখন আমি ১ম বর্ষের ছাত্র। সেসময় আমার বন্ধু আকিব জাভেদ ফাহিম কে আমাদের ববি ক্যাম্পাসে ক্যাম্পাস রেডিও চালু করার কথা জানাই, তখন ফাহিম খুব আগ্রহ দেখানোর কারনে আমরা দুইজন মিলে কাজ শুরু করি এবং ওয়েব ভিত্তিক ক্যাম্পাস রেডিও চালু করার শেষ পর্যায়ে এসে যাই। পরিক্ষামূলক ভাবে সম্প্রচারও করা হয়, কিন্তু ইন্টারনেট সুবিধা না থাকায় বা রেডিওতে কাজ করতে অাগ্রহীদের সাড়া না পাওয়া সহ আরো বেশ কিছু সীমাবদ্ধতার কারনে সেটি চালু রাখা সম্ভব হয়নি। পরবর্তীতে ২০১৯ এর এপ্রিল মাসে আবারো উদ্দ্যোগ নেয়ায় ব্যাপক সাড়া পাই এবং অফিসিয়ালি ক্যাম্পাস রেডিও চালু করার সিদ্ধান্ত নেই।’

এছাড়া এই রেডিওর সহ প্রতিষ্ঠাতা হিসেবে আছেন, তানভির আহমেদ,আকিব জাভেদ ফাহিম,জালাল উদ্দীন রুমি,তানজুম তমা,রেজওয়ানা আফরোজ, চিন্ময় মন্ডল,তাওহিদ হৃদয়,সুব্রত সাগর,ফজলে রাব্বি রকি,মাহমুদুর রহমান তপু,বাহাউদ্দীন আবির,জুয়েল হোসেন, সামিয়া জেরিন, মরিয়ম ইয়াসমিন,ফাইয়াজ আহমেদ,নেওয়াজ শরীফ, ইমরান জাহিদ,রনি হাওলাদার,সাইদুজ্জামান শোয়েব।
BU RADiO এর লাইভ প্রোগ্রাম শুনতে……
ভিজিট করবেন http://bit.ly/2JFp4uz
এই ঠিকানায়। অথবা,
এই লিংক থেকে: http://bit.ly/2YA4W17 এ্যাপটি ইনস্টল করে লাইভ শুনতে পারেন। এছাড়াও লাইভ প্রোগ্রামের স্ট্রিম অাপডেট পেতে লাইক দিতে পারেন,পেইজ লিংক= https://www.facebook.com/buradio.org




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved by barishalobserver.Com
Design & Developed BY AMS IT BD