রফিকুল মাদানীর ডিজিটাল মামলার প্রতিবেদন ৩০ মে

রাজধানীর মতিঝিল থানায় দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় মাওলানা রফিকুল ইসলাম মাদানীসহ পাঁচজনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৩০ মে দিন ধার্য করেছেন আদালত। শুক্রবার (৯ এপ্রিল) এই মামলার এজাহার আদালতে আসে। এরপর ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোর্শেদ আল মামুন ভূঁইয়া এজাহার গ্রহণ করে মতিঝিল থানা পুলিশকে প্রতিবেদন দাখিলের এই আদেশ দেন।

এর আগে আদনান শান্ত নামে এক ব্যক্তি মাওলানা রফিকুল ইসলামসহ পাঁচজনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মতিঝিল থানায় এই মামলা দায়ের করেন। এজাহারে বলা হয়, ইউটিউব ও বিভিন্ন সামাজিক মাধ্যমে মাওলানা রফিকুল ইসলাম মাদানী দেশ ও রাষ্ট্রের বিরুদ্ধে বিভিন্ন ধরনের উসকানিমূলক বক্তব্য ছড়াচ্ছেন। তার এসব বক্তব্য দেশের সাধারণ মানুষের মধ্যে বিভ্রান্তির সৃষ্টি হচ্ছে। বিভ্রান্ত হয়ে তারা দেশের সম্পত্তির ক্ষতি করছে।

গত ৭ এপ্রিল ভোরে নেত্রকোনার পূর্বধলা উপজেলার লেটিরকান্দার নিজ বাড়ি থেকে রফিকুল ইসলাম মাদানীকে আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব। এরপর তার বিরুদ্ধে গাজীপুরের গাছা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করা হয়। সেই মামলায় এখন তিনি কারাগারে আছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *