তালতলীর তাপবিদ্যুৎ কেন্দ্রের ৩ শ্রমিক করোনায় আক্রান্ত

তালতলীতে করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ শুরুর প্রথম দিকেই শুক্রবার ৩ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্ত ৩ জনই তালতলীর তাপবিদ্যুৎ কেন্দ্রে শ্রমিক হিসেবে কর্মরত।

জানা গেছে, তালতলীর আইসোটেক তাপ বিদ্যুৎ কেন্দ্রে কর্মরত মিরাজুল(২৬), রাব্বি ফকির (২৯) ও গোলাম কবির (৩৫) একসাথে তালতলীর নির্মিতব্য তাপ বিদ্যুৎ কেন্দ্রে শ্রমিক হিসেবে কাজ করেন। এর মধ্যে মিরাজুল ও রাব্বি ফকিরের বাড়ি পিরোজপুরে। আর গোলাম কবির এর বাড়ি তালতলীর নিশান বাড়িয়ায়। তাদের শরীরে জ্বর, সর্দি কাশি দেখা দিলে ৩১ মার্চ তারা আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেস্কে নমুনা প্রদান কররেন। তাদের নমুনা বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের পিসিআর ল্যাব (করোনা ল্যাব) পাঠিয়ে দেয়া হয়। শুক্রবার সন্ধ্যায় তাদের নমুনা প্রতিবেদন আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসে।

আমতলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোনায়েম সাদ বলেন, স্বাস্থ্য বিধি মেনে না চলায় যুবকরা বেশী করোনায় আক্রান্ত হচ্ছেন। করোনা ভাইরাস আক্রান্ত থেকে মুক্তি পেতে হলে সকলেই স্বাস্থ্যবিধি মেনে চলা এবং মাস্ক পরিধান করতে হবে। তিনি আরো বলেন, করোনায় আক্রান্ত ৩ জনকে বাড়ীতে আইসোলেশনে রেখে যথাযথ চিকিৎসা দেয়া হচ্ছে।

আমতলী উপজেলা নির্বাহী অফিসার মো. আসাদুজ্জামান বলেন, প্রাণঘাতী করোনা ভাইরাস থেকে মানুষকে রক্ষায় স্বাস্থ্যবিধি মেনে চলতে এবং মাস্ক পরিধানে মাইকিং করা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে এবং মাস্ক পরিধান না করায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অর্থদণ্ড করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *