বদলে গেছে ঝালকাঠি সরকারি কলেজ

আরিফুর রহমান আরিফ ।

ঝালকাঠি সরকারি কলেজ ১৯৬৪ সালে স্থাপিত হয়।বর্তমানে নতুন চেহারা পাচ্ছে,বদলে যাচ্ছে অনেক কিছু।

কলেজের মূল ভবনের সামনে এসে থমকে দাঁড়াতে হয় ফুলের বাগান দেখে। চারদিকেই সংস্কার আর নতুনত্বের ছাপ।

কলেজ ক্যাম্পাসে ফুলের বাগান

গত কয়েক বছরে অনেকটাই পাল্টে ফেলেছে কলেজটি। বাগান ও রাস্তার পাশাপাশি সংস্কার করা হয়েছে কলেজের সীমানা প্রাচীরের। এ ছাড়া দশতলা বিশিষ্ট নতুন একাডেমিক ভবন ও আধুনিকায়ন ছাত্রীনিবাস নির্মাণ,পানীয় জল সরবরাহের ব্যবস্থাসহ বেশ কিছু প্রকল্প বাস্তবায়িত হয়েছে।

ফিরোজা আমু ছাত্রী নিবাস

কেবল বাইরে নয়, পরিবর্তন আনার চেষ্টা করা হচ্ছে এই কলেজের শিক্ষার্থীর মেধা ও মননে।করোনা ভাইরাসের কারণে লেখাপড়া যাতে একেবারে বন্ধ না হয়ে যায় এরজন্য নিয়মিত চলেছে অনলাইন ক্লাস।

কলেজটিতে প্রতিবছর স্বাধীনতা দিবস, বিজয় দিবস ও আন্তর্জাতিক মার্তৃভাষা দিবস পালিত হচ্ছে বড় পরিসরে।এছাড়াও চলচ্চিত্র প্রদর্শনী, সাংস্কৃতিক অনুষ্ঠান ও মুক্তিযুদ্ধের গান ও আবৃত্তির আসরেরও আয়োজন করা হচ্ছে।

অর্নাস ভবন

গত বুধবার দুপুরে ঝালকাঠি সরকারি কলেজে গেলে কথা হয় অধ্যক্ষ ইলিয়াস বেপারীর সঙ্গে । তিনি বলেন, আমরা কলেজেটাকে নান্দনিক রূপ দিতে চেষ্টা করেছি। বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু এমপি মহোদয়ের অবদানে কলেজটি বদলে যাচ্ছে।

দশতলা বিশিষ্ট একাডেমিক ভবন নির্মাণের কাজ চলমান

কথা হয় বেশ কয়েকজন শিক্ষার্থীর সঙ্গে তার বলেন, ‘ক্যাম্পাসটা এখন ভীষণ সুন্দর লাগে। বিশেষ করে ফুলের বাগান দেখে আমাদের খুব ভালো লাগে। সব মিলিয়ে আগের চেয়ে অনেক খোলামেলা মনে হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *