বরিশালে চলছে ঐতিহ্যবাহী আইনজীবী সমিতির নির্বাচন

শামীম আহমেদ ॥ বরিশাল ঐতিহ্যবাহী আইনজীবী সমিতির নির্বাচন শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোট অনুষ্ঠিত হচ্ছে। আজ বৃহস্পতিবার (১১) ফেব্রয়ারী সকাল নয়টায় থেকে বিকাল চারটা পর্যন্ত আইনজীবী ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

এবারে নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও গণতান্ত্রিক আইনজীবী সমিতির মনোনিত বাবলু-খোকনের (সাদা) প্যানেল থেকে সভাপতি ও সম্পাদক সহ ১১টি কার্যকরি পরিষদে নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করছেন।

অপরদিকে বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের মনোনিত পান্না-রিয়াজ মালেক (নিল) প্যানেল থেকে সভাপতি ও সম্পাদক সহ ১১টি কার্যকরি পরিষদে প্রতিপক্ষের সাথে প্রতিদ্বন্ধিতা করছেন।

আওয়ামী লগি সমর্থিত নির্বাচনে সাদা প্যানেল থেকে সভাপতি পদে এ্যাড. গোলাম মাসউদ বাবলু ও সাধারন সম্পাদক পদে এ্যাড.রফিকুল ইসলাম খোকন প্রতিদ্বন্ধিতা করছে।

এছাড়া এই প্যানেল থেকে সহ-সভাপতি লীলা রানী চক্রবর্তী,মোঃ সালাউদ্দিন (সিপু),অর্খ সম্পাদক পদে মোঃ মিজানুর রহমান মিন্টু,যুগ্ম সম্পাদক পদেসুমন চন্দ্র হালদার ওএস.এম আতিকুল ইসলাম।নির্বাহী সদস্য পদে রয়েছে এস.এম তৌহিদুর রহমান,মুহাম্মদফিরোজ আলম সিকদার,মোঃ শহিদুল ইসলাম খলিফা ও মোঃ নুরে হোসেন।

অপরদিকে বিএনপি সমর্থিত (নিল) প্যানেল থেকে সভাপতি পদে নির্বাচন করছেন সাবেক সাধারন সম্পাদক এ্যাড. নাজিম উদ্দিন আহম্মেদ পান্না, সাধারন সম্পাদক পদে প্রতিদ্বন্ধিতা করছেন মির্জা মোঃ রিয়াজ হোসেন।

এছাড়া এ প্যানেলে সহ-সভাপতি পদে অসীম কুমার বাড়ৈ ও শেখ মেহেদী হাসান (শাহিন),অর্থ সম্পাদক আব্দুল মালেক,যুগ্ম সম্পাদক পদে মোঃ নিজাম উদ্দিন ও মোঃ শাহ্ আলম।

নির্বাহী সদস্য পদে মোঃ শাহিন উদ্দিন,মোঃ হারুন অর-রসিদ,আঃ রহমান চোকদার ও কাজী মাহমুদা।

নির্বাচনে ৮শত ৮৬ জন আইনজীবী ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *