নলছিটিতে মাথা গোঁজার ঠাঁই পেল ৪০টি পরিবার

আরিফুর রহমান আরিফ ।। ঝালকাঠির নলছিটিতে মাথা গোঁজার ঠাঁই পেল ৪০ ভূমিহীন ও গৃহহীন পরিবার। জমি ও ঘর পাওয়ার আনন্দে উল্লাসিত এসব পরিবার।

‘আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার’ এ শ্লোগানকে সামনে রেখে মুজিববর্ষ উপলক্ষে নলছিটিতে প্রতি ঘর ১ লক্ষ ৭১ হাজার টাকা ব্যয়ে গুচ্ছাকারে ও একক ভাবে নির্মাণ করা হয়েছে ৪০টি সেমি পাকা ঘর। ঘরগুলো হস্তান্তর করেছে নলছিটি উপজেলা প্রশাসন।

দেশনেত্রী প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী ২৩শে জানুয়ারি শনিবার সকালে নলছিটি উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে প্রধানমন্ত্রী কার্যালয়ের আশ্রয়ণ -২ প্রকল্পের আওতায় ৪০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে তাদের স্বপ্নের ঠিকানা হিসাবে ভূমি ও গৃহ প্রদান করা হয়। ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারা দেশে ৬৬ হাজার ১৮৯টি ঘর বিতরণ কার্যক্রমের উদ্বোধন হওয়ার সাথে সাথে নলছিটি উপজেলার ৪০ জন গৃহহীন ও ভূমিহীনদের মাঝে জমি ও ঘরের দলিলপত্র হস্তান্তর করা হয়।

নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত)মো.সাখাওয়াত হোসেন বলেন , ভূমিহীন ও গৃহহীনদের মাঝে মোট ৪০টি ঘর হস্তান্তর করা হয়েছে। আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় উপজেলায় ৪০টি ঘর হস্তান্তর করা হয়।জমি ও ঘরে পেয়ে সবাই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।

এসময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো.কামাল হোসেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.সিদ্দিকুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত)মো.সাখাওয়াত হোসেন, নলছিটি থানার অফিসার ইনচার্জ আলী হোসেন এছাড়াও সরকারী বিভিন্ন পদস্থ কর্মকর্তা সহ কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *