দীর্ঘ ৯ মাস পর ববিতে পরীক্ষা শুরু

শামীম আহমেদ ॥ বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) স্নাতক চূড়ান্ত (অষ্টম সেমিস্টার) পর্বের পরীক্ষা শুরু হয়েছে। করোনা ভাইরাস পরিস্থিতিতে দীর্ঘ নয় মাস শিক্ষা কার্যক্রম বন্ধ থাকার পর সোমবার (২৮ ডিসেম্বর) থেকে এ কার্যক্রম শুরু হয়।

সকাল ১০টা থেকে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল (সিএসই) বিভাগের অষ্টম সেমিস্টারের স্থগিত হওয়া পরীক্ষা নেওয়া শুরু হয়। ধারাবাহিকভাবে আগামী ৩১ জানুয়ারির মধ্যে সব বিভাগের স্নাতক চূড়ান্ত পর্বের পরীক্ষা সম্পন্ন করা হবে বলে জানা গেছে।

সোমবার ৪২ জন পরীক্ষার্থীর জন্য বিশ্ববিদ্যালয়ের আলাদা তিনটি পরীক্ষাকেন্দ্র নির্ধারণ করা হয়। কেন্দ্রে প্রবেশের আগে সবার শরীরের তাপমাত্রা মেপে জীবাণুনাশক স্প্রে ও হ্যান্ড স্যানিটাইজার দেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল অফিসার ডা. তানজিন হোসেন বলেন, ‘পরীক্ষার্থীদের প্রতি আগেই নির্দেশনা ছিল মাস্ক ছাড়া কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হবে না।

এছাড়া, প্রতিটি কেন্দ্র পরীক্ষা নেওয়ার আগে ভালোভাবে জীবাণুনাশক স্প্রে ছিটিয়ে পরিষ্কার করা হয়েছে।’ উপাচার্য ড. মো. ছাদেকুল আরেফিন বলেন, ‘করোনা পরিস্থিতিতে প্রতিটি শিক্ষার্থীর জীবনের সুরক্ষা যেমন জরুরি তেমনই শিক্ষাজীবনের দীর্ঘসূত্রতা রোধ প্রয়োজন।

তাই বাস্তবতা বিবেচনা করে সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নেওয়া শুরু হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *