ওসি তদন্ত মাহাবুবের সহায়তায় বরিশালের যুবক নরসিংদী থেকে উদ্ধার

শামীম আহমেদ ॥

ফেসবুক প্রেমিকার সাথে দেখা করতে গিয়ে প্রেমিকাসহ স্থানীয় দুষ্ট যুবকদের হাতে জিম্মি হওয়ার পর পুলিশের সহায়তায় জিম্মি দশা উদ্ধার হয়েছে পারভেজ খান (১৯) নামের এক যুবক। উদ্ধারকৃত পারভেজ বরিশালের উজিরপুর উপজেলার পশ্চিম বামরাইল এলাকার কালাম খানের পুত্র।
সোমবার (২১ ডিসেম্বর) সকালে পারভেজের পিতা-মাতা উজিরপুর মডেল থানার ওসি তদন্ত মাহাবুবুর রহমানের কাছে বিষয়টি জানানোর পরপরই তিন ঘন্টার মধ্যে পারভেজ কে নরসিংদী জেলার শিবপুর থানা এলাকা থেকে উদ্ধার করে পুলিশ।
উজিরপুর মডেল থানার ওসি তদন্ত মাহাবুবুর রহমান জানান, সোমবার সকালে উজিরপুর উপজেলার পশ্চিম বামরাইল এলাকার কালাম খান ও তার স্ত্রী থানায় এসে তাকে (ওসি তদন্ত) জানায়, পারভেজ (১৯) নামের তাদের পুত্র ঢাকায় বসুন্ধরা মার্কেটের একটি দোকানে চাকুরী করে। রবিবার সে (পারভেজ) ঢাকা থেকে বাড়ীতে আসার পথে সদরঘাট এলাকা থেকে অপহরন হয়েছে এবং অপহরনকারী চক্র পারভেজের মোবাইল থেকে দুই লক্ষ টাকা মুক্তিপণ দাবী করেছে। তাৎক্ষণিক বিষয়টি আমলে নিয়ে উজিরপুর সার্কেলের সহকারী পুলিশ সুপারের সহায়তায় অপহরনকারীদের এবং ভিকটিমের অবস্থান নিশ্চিত করা হয়। এরপর কৌশলে মুক্তিপণ দাবিকারীদের মোবাইলে যোগােেযাগ করে বিকাশ নম্বর সংগ্রহ করা হয় এবং মুক্তিপণ দাবীকারীদের দেয়া বিকাশ নম্বরে দুই কিস্তিতে চার হাজার টাকা প্রেরণ করে বিকাশ নম্বরের মালিকানা সংগ্রহ করা হয়। পরবর্তীতে মোবাইল ফোনে ঘটনার বিস্তারিত নরসিংদী জেলার শিবপুর থানার ওসিকে জানানো হয়। এরপর ভিকটিমকে উদ্ধারের জন্য শিবপুর থানার ওসি শিবপুরের চৈতন্য এলাকায় পুলিশের দুইটি টিম প্রেরণ করে দীর্ঘক্ষনের প্রচেষ্টায় দুইজন অপরাধীসহ ভিকটিমকে উদ্ধার করা হয়। ওসি তদন্ত মাহাবুব আরও জানান, ভিকটিমকে উদ্ধারের পর জানা গেছে, ফেজবুকে পরিচয়ের সূত্রধরে শিবপুরের একটি মেয়ের সাথে পরিচয় ঘটে বরিশালের উজিরপুর উপজেলার পশ্চিম বামরাইল এলাকার পারভেজের। সেই সুবাধে ফেসবুক প্রেমিকার সাথে দেখা করতে গিয়ে শিবপুর এলাকার কতিপয় দুষ্ট যুবকের হাতে আটক হয় পারভেজ। এর পরপরই পারভেজের মোবাইলের মাধ্যমে মুক্তিপণ দাবী করছিলো ওই যুবকেরা। সর্বশেষ ভিকটিম পারভেজের পিতা-মাতাকে শিবপুর থানার উদ্দেশ্যে প্রেরণ করা হয়েছে বলেও তিনি উল্লেখ করেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *