কৃষকদের মাঝে প্রণোদনার ঋণ বিতরণে অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন সোনালী ব্যাংক বরিশালের জিএম

“শেখ হাসিনার বাংলাদেশ,কৃষক বাচাঁলে বাচাঁবে দেশ” এই প্রতিপাদ্য বিষয় নিয়ে কোভিড-১৯ প্রাদুর্ভাবে দেশের আর্থিক খাতের ক্ষয়-ক্ষতি মোকাবেলায় সরকার ঘোষিত প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন অগ্রগতির লক্ষ্যে কৃষকদের দুঃখ কষ্ট লাঘব ও কৃষি উৎপাদন বৃদ্ধিতে প্রধানমন্ত্রীর ৪% রেয়াতি হারে প্রণোদনার ঋণ বিতরণে কৃষকদের দ্বারে দ্বারে ঘুড়ে বেড়াচ্ছেন সোনালী ব্যাংক লিমিটেড, বরিশাল অঞ্চলের জিএম ( ইনচার্জ ) এ. কে. এম সেলিম আহমেদ ।

শনিবার ( ৫ ডিসেম্বর) ঝালকাঠি নলছিটি উপজেলার কুলকাঠী, নাচনমহল, রানাপাশা ও সুবিদপুর ইউনিয়নের বিভিন্ন পাড়া মহল্লায় কৃষকদের সাথে ৪% রেয়াতি হারে প্রণোদনার ঋণের সুবিধা তুলে ধরেন এছাড়াও করোনাকালীন সময়ে কৃষি উৎপাদন বৃদ্ধি ও খাদ্যের স্বয়ংসম্পূর্ণতা ধরে রাখতে কৃষকদের উৎসাহিত করেন তিনি । এসময় ঝালকাঠি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, নলছিটি উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ সিদ্দিকুর রহমান, নাচন মহল হাট শাখার ম্যানেজার (প্রিন্সিপাল অফিসার) মুঃ আসাদুজ্জামান মোল্লা সহ বিভিন্ন ইউনিয়নের বীরমুক্তিযোদ্ধা, ইউপি সদস্য ও রাজনৈতিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন ।

সোনালী ব্যাংক লি: বরিশাল অঞ্চলের জিএম ( ইনচার্জ ) এ.কে.এম সেলিম আহমেদের নেতৃত্বে অঞ্চলের ৭৬ টি শাখার মাধ্যমে সভা – সেমিনার করে প্রণোদনার ঋণ বিতরণ করা হচ্ছে বলে জানা যায় । কৃষকদের উদ্বুদ্ধকরণ সেমিনারে উপজেলা চেয়ারম্যান বলেন – কৃষকদের দ্বারে দ্বারে ঘুরে মাননীয় প্রধানমন্ত্রীর প্রণোদনার ঋণ বিতরণ করে সোনালী ব্যাংক বরিশালের জিএম অনন্য ও নজিরবিহীন দৃষ্টান্ত স্থাপন করছেন ।

প্রণোদনার ঋণ বিতরণে কৃষকদের মাঝে জিএমকে পেয়ে কৃষকরা অত্যন্ত খুশি এবং শাখার ম্যানেজারের আন্তরিকতার ভূয়সী প্রসংসা করেন এবং ঋণ গ্রহনের মাধ্যমে অনাবাদী জমিকে আবাদি জমিতে রূপান্তরিত করবেন বলে জানান ।

নাচনমহল হাট শাখার ম্যানেজার আসাদুজ্জামান মোল্লা জানান জিএম মহোদয়ের নির্দেশনায় প্রণোদনার ঋণ বিতরনে অন্য একটি টিমে কাজ করছেন বরিশাল প্রিন্সিপাল অফিসের ডিজিএম বাসুদেব দাস স্যার, এজিএম মাহবুব আলম স্যার, এজিএম ফজলুল বাসার স্যার, এসপিও শামীম উল নিজাম স্যার, এসপিও দেবাশীষ কুন্ডু স্যার,এসপিও শাহীন আলম বাপ্পি স্যার সহ শাখার সকল কর্মকর্তা । ম্যানেজার আরও জানান জিএম মহোদয়ের প্রত্যক্ষ তত্বাবধানে আমরা সিএমএসএমই, কৃষিতে চলতি মূলধন ও প্রণোদনার কৃষিঋণ বিতরনের টার্গেট শতভাগ পূরণ করবো । জিএম স্যারের নেতৃত্বে বরিশাল অঞ্চলের একমাত্র লস শাখা এ বছর লাভে যাবে ইনশা আল্লাহ । নাচনমহল হাট শাখা লাভে গেলে মুজিব বর্ষের বিজয়ের মাসে হবে আরেক বিজয় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *