বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ০৬:০৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
নলছিটিতে প্রেমের ঘটনায় প্রেমিক প্রেমিকার শাস্তির দাবীতে মানববন্ধন পোনাবালিয়ার গুচ্ছগ্রামের মাদক বন্ধে পুলিশ ও সাংবাদিকের সহযোগিতা চেয়েছে এলাকাবাসি নলছিটি সম্মিলিত সাংবাদিক পরিষদের মতবিনিময় সভা ঝালকাঠিতে শেখ রাসেলের জন্মদিন পালিত স্বেচ্ছাসেবক লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা সোমবার মা ইলিশ ও সম্পদ রক্ষায় নতুন দুটি প্রস্তাবনা জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ পরিদর্শকের মাতার মৃতুতে অনার্স মাস্টার্স শিক্ষক ফেডারেশনের শোক বাবুগঞ্জ উপজেলা আ’লীগ সাংগঠনিক সম্পাদক এড. সোহেলের মাতার মৃত্যু! বিভিন্ন মহলেরশোক নলছিটিতে মা ইলিশ শিকারের দায়ে একজনকে জেল কলারোয়া দুই সন্তানসহ স্বামী-স্ত্রীকে কুপিয়ে ও গলা কেটে হত্যার ঘটনায় আটক ১
দেশে কমেছে করোনা আক্রান্ত ও মৃত্যু

দেশে কমেছে করোনা আক্রান্ত ও মৃত্যু

স্বাস্থ্য ডেস্ক

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ হাজার ৩২৫ জনে। এ ছাড়া নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরও এক হাজার ১৮২ জনের দেহে। এখন পর্যন্ত দেশে মোট শনাক্ত হলো ৩ লাখ ৬৭ হাজার ৫৬৫ জন করোনা রোগী।

শনিবার (৩ অক্টোবর) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এ দিন সুস্থ হয়েছেন ১ হাজার ৪৪২ জন। মোট সুস্থ হয়েছেন ২ লাখ ৮০ হাজার ৬৯ জন।
শুক্রবার (২ অক্টোবর) দেশে আরও এক হাজার ৩৯৬ জনের দেহে করোনা শনাক্ত হয়। এ ছাড়া আক্রান্তদের মধ্যে মারা যান আরও ৩৩ জন।

এদিকে করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, শনিবার সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১০ লাখ ৩৩ হাজার ২২৬ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৪৮ লাখ ২৮ হাজার ৮১৮ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ কোটি ৫৮ লাখ ৯২ হাজার ১৩২ জন।
বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ২ লাখ ১৩ হাজার ৫২৪ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এ নিয়ে ৭৫ লাখ ৪৯ হাজার ৩২৩ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন।

করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় এবং মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৬৪ লাখ ৭১ হাজার ৯৩৪ জন। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৮৭৫ জন।
করোনা আক্রান্তের সংখ্যায় তৃতীয় এবং মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৮ লাখ ৮২ হাজার ২৩১ জন। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক লাখ ৪৫ হাজার ৪৩১ জন।
করোনায় মৃতের দিক থেকে চতুর্থ অবস্থানে আছে মেক্সিকো। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৮ হাজার ৪৯২ জন। আর এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছে ৭ লাখ ৫৩ হাজার ৯০ জন।
আক্রান্তের দিক থেকে চতুর্থ অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১১ লাখ ৯৪ হাজার ৬৪৩ জন। আর মৃতের সংখ্যা ২১ হাজার ৭৭ জন।
সুস্থতার দিক থেকে প্রথম অবস্থানে উঠে এসেছে ভারত (৫৪ লাখ ২৫ হাজার ৭৭ জন), দ্বিতীয় অবস্থানে আছে যুক্তরাষ্ট্র (৪৭ লাখ ৭৬ হাজার ৮২৪ জন), এবং তৃতীয় অবস্থানে আছে ব্রাজিল (৪২ লাখ ৩২ হাজার ৫৯৩ জন)।
গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৫টি দেশে ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved by barishalobserver.Com
Design & Developed BY AMS IT BD