শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯, ০৪:৩৫ পূর্বাহ্ন

banner728x90

জ্বী এটাই শেখ হাসিনা,যার তুলনা তিনি নিজেই,হ্যা নিজেই

জ্বী এটাই শেখ হাসিনা,যার তুলনা তিনি নিজেই,হ্যা নিজেই

banner728x90

আপনার আওয়ামীলীগ নিয়ে নানা সমস্যা থাকেতেই পারে, কারন দশ বছর যাবত কাউকে সহ্য করার ক্ষমতা বাঙালী জাতির নেই,তাই নৌকা মার্কার কথা শুনেই আজকাল সামাজিক গণমাধ্যমে গুলোর কত শত এলার্জি হয়ে যায়,উন্নয়নের কথা শুনলেই হাসি পায়, আমাদের মাঝে একটা বৈশিষ্ট্য আছে আমরা সবাই রাজা টাইপ।

আজকাল সবার আবার মনে হচ্ছে গনতন্ত্র নাই,তবে আমার একখানা প্রশ্ন ছিলো পূর্বের কোন সরকার এর সময় টুকু আপনার গনতন্ত্র ছিল বলে মনে হয়?
-আরে মিয়া এখন গনতন্ত্র কি বুঝতে শিখছেন, অন্তত বলতে পারতেছেন গনতন্ত্র নাই।বিগত দশ বছর আগে এতটুকু বুঝার গনতন্ত্র আপনাদের ছিল না যে গনতন্ত্র কি?
-আপনি নিশ্চয়ই এইটাই ভুলে গেছেন আগে আপনি আপনার পাঠ্যবইটিও কিনে পড়তেন🙂ঠিক দশটি বছর আগে।
– আপনি আজকাল প্রধানমন্ত্রী সব উন্নয়ন কাজকর্মের খাতা পুরে দুইটা ইস্যু নিয়ে বসে আছন,
*এক কোটা ইস্যু আর এক তিনি সংসদে বলেছিলেন ফেইসবুক মোবাইল আমাদের সরকারের দেওয়া🙂
-এখানে আমার কিছু বলার ছিলো – কোটা ইস্যুর সমাধান তিনি নিজের হাতে করেছেন তারপরও তার কালিমা গেল না।
আর মোবাইল এর বেপারটা বলি -জ্বী হাতে স্মার্টফোনটা আপনার বাবা অথবা মা অথবা নিজে কিনেছেন,এইটাতে কোন সন্দেহ নাই।অনেকে আবার বলতেছে ইন্ডিয়াতে ২০০৪ হতে মোবাইল আছে আমাদের এসেই যেত। ভাই আপনি আমি ইন্ডিয়ার বাসিন্দা না🙂 বাংলাদেশের মত ক্ষুদ্র একটা দেশের নাগরিক যাদের তখন দারিদ্র সীমার নিচে মানুষ দেশের বসবাস করত। তাদের ওয়াফাই কেবল বা 4জি দিয়ে স্মার্টফোন চালান স্বপ্ন না দুঃস্বপ্ন।
সেই স্বপ্ন পূর্ন করার জন্য শেখ হাসিনার আপনার বাসার মত কাপড়ের ভাজ দিয়া টাাকা বাহির কইরা ইন্টারনেট কিনে আনে নাই, এর জন্য দরকার দক্ষ কুটনৈতিকতা।যার একমাত্র সাক্ষী আপনার আমার হাতের স্মার্টফোন।

আপনি হয়ত এটাও ভুলে গেছেন বাংলাদেশে একসময় লোডশেডিং খুবই স্বাভাবিক ব্যাপার ছিলো।এখন যে একদমই নাই বলতেছি না🙂 একবার চিন্তা করতে কি পারেন, রাস্তায় চলতেছে লাখো বিদ্যুৎ এর চার্জ এবল অটো। এইসব কি খুবই সোজা? আপনি আমি শেখ হাসিনার হাতে চুপি চুপি টাকা দিয়ে আসছি? বিদ্যুত কিন্নো বইলা। এরই নাম যোগ্যতা। যাহ খুবই সহজে আমি আপনি হাহা হিহি কইরা অস্বীকার কইরা ফেলি, এইটা বলে, কি দিসে সরকার???🙂
আমরা ইনটোভার্ট সমাজ চার দেয়ালের মাঝে বসেই বিচার করে ফেলতিছি,আরে সরকার কি দিছে, যা দিছে ঐগুলা সবাই দিত😂 আরে মিয়া আপনি জ্বীবনে একটা সংসার চালাইছেন? দেশ চালানো আপনার বোধশক্তির অনেক উপরে। তাই আপনার মত মতো মানুষ শেখ হাসিনার রাজনৈতিক যোগ্যতা নিয়ে গঠন মূলক আলচনা করেন সত্যিই হাস্যকর লাগে।🙂

আমি কোন উন্নয়নের লিস্ট দিব না। কারন বাংলদেশে স্বাধীনতার পড়ে যদি কোন উন্নয়ন হয় তবে শেখ হাসিনার হাত ধরেই হয়েছে।এই উক্তিতে আমি কারও পর্যালচনার ধার ধারি না আমি।

আপনার আমার বিচার শক্তি কেবল নিজস্ব এলাকায় সীমাবদ্ধ, আপনি বলবেন, এই নেতা বায়াস্ড ঐ নেতা বায়াস্ড, রাজনীতিতে এই জিনিসটা খুবই পুরনো বৈশিষ্ট্য, কিন্তু লাকিলি আমাদের রাজনীতির গোড়া, মানে মূল নোংরা নয়। সর্বশেষ্ঠ বাঙালীর বংশধর এই শেকড়।
আপনার সামন্য বিবেক থাকলে বোঝা উচিত, আওয়ামীলীগ বাদে আপতত পরিচ্ছন্ন শেকড় বর্তমানে কোন রাজনৈতিক দলের নেই।

তারপরও জানি মত এ মিলবে না আমার সাথে আপনাদের, কারন আমরা এই সেই জাতি যারা বঙ্গবন্ধু কে স্বাধীনতার মাত্র ৪ টি বছর পর হত্যা করেছি 🙂তাদের কাছে শেখ হাসিনার উন্নয়ন সত্যিই তুচ্ছ মনে হওয়ারই কথা।

সামিহা তাসনিম লামিয়া।
আইন বিভাগ,ববি।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

banner728x90




© All rights reserved by barishalobserver.Com
Design & Developed BY AMS IT BD