বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ০৫:৫৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
নলছিটিতে প্রেমের ঘটনায় প্রেমিক প্রেমিকার শাস্তির দাবীতে মানববন্ধন পোনাবালিয়ার গুচ্ছগ্রামের মাদক বন্ধে পুলিশ ও সাংবাদিকের সহযোগিতা চেয়েছে এলাকাবাসি নলছিটি সম্মিলিত সাংবাদিক পরিষদের মতবিনিময় সভা ঝালকাঠিতে শেখ রাসেলের জন্মদিন পালিত স্বেচ্ছাসেবক লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা সোমবার মা ইলিশ ও সম্পদ রক্ষায় নতুন দুটি প্রস্তাবনা জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ পরিদর্শকের মাতার মৃতুতে অনার্স মাস্টার্স শিক্ষক ফেডারেশনের শোক বাবুগঞ্জ উপজেলা আ’লীগ সাংগঠনিক সম্পাদক এড. সোহেলের মাতার মৃত্যু! বিভিন্ন মহলেরশোক নলছিটিতে মা ইলিশ শিকারের দায়ে একজনকে জেল কলারোয়া দুই সন্তানসহ স্বামী-স্ত্রীকে কুপিয়ে ও গলা কেটে হত্যার ঘটনায় আটক ১
আমাদের চিন্তার মধ্যে আছে এখন অনেক উন্নয়ন : পানি সম্পদ প্রতিমন্ত্রী

আমাদের চিন্তার মধ্যে আছে এখন অনেক উন্নয়ন : পানি সম্পদ প্রতিমন্ত্রী

পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক বলেছেন, আমরা দশ বছর আগে অর্থনৈতিকভাবে এত স্বাবলম্বী ছিলাম না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার শাসন অবস্থাতে আমরা কিন্তু অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হয়েছি।

শুক্রবার বিকেল সাড়ে ৪টার দিকে কুড়িগ্রামে বন্যা ও নদী ভাঙন কবলিত এলাকা পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন। প্রতিমন্ত্রী সদর উপজেলার মোগলবাসা ঘাট এলাকায় ধরলা নদীতে পানি বৃদ্ধিসহ বন্যা ও নদীভাঙন এলাকা পরিদর্শন শেষে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী ও বীজ বিতরণ করেন।

জাহিদ ফারুক বলেন, আমাদের চিন্তার মধ্যে আছে এখন অনেক উন্নয়ন। পর্যায়ক্রমে দেশের সব নদীতে এসব করা হবে।প্রধানমন্ত্রীর কাছে টাকা কোনো সমস্যা না। শুধুমাত্র এসব কাজ বাস্তবায়ন করতে গেলে একটু সময় দিতে হবে। খুব দ্রুত সময়ে কুড়িগ্রামে নদ-নদীতে ড্রেজিং শুরু করা হবে।
প্রতিমন্ত্রী বলেন, বন্যা ও নদী ভাঙনের ক্ষতি কমিয়ে নিতে ড্রেজিংসহ বিভিন্ন প্রকল্প হাতে নেওয়া হয়েছে।

তিস্তায় চীনের প্রস্তাবিত প্রকল্প প্রসঙ্গে তিনি বলেন, ২১টি প্রকল্প নিয়ে ডোনারদের সাথে কথা বলেছি। এর মধ্যে তিস্তা প্রকল্প নিয়ে চীন আগ্রহ দেখিয়েছে। আমরাও এতে সম্মতি জানিয়েছি। এ বিষয়টি নিয়ে আলোচনা চলছে।

এসময় উপস্থিত ছিলেন কুড়িগ্রাম-২ আসনের সাংসদ পনির উদ্দিন আহমেদ, কুড়িগ্রাম-১ আসনের সাংসদ আছলাম হোসেন সওদাগর, পানিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহমুদুল ইসলাম, মহাপরিচালক এ এম আমিনুল হক, প্রধান প্রকৌশলী জ্যোতি প্রসাদ ঘোষ, জেলা প্রশাসক রেজাউল করিম ও পুলিশ সুপার মহিবুল ইসলাম খান, নির্বাহী প্রকৌশলী আরিফুল ইসলাম প্রমুখ।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved by barishalobserver.Com
Design & Developed BY AMS IT BD