আজ সাবেক জাতীয় সংসদ সদস্য অধ্যক্ষ নজরুল ইসলামের ২৮তম মৃত্যু বার্ষিকী।

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি।

আজ ১৭ই সেপ্টেম্বর  চরফ্যাশন ও মনপুরা বাসীর শোকের দিন। এই দিনে চরফ্যাশনবাসী হারিয়েছে তাদের প্রানের স্পন্দন, চরফ্যাশনের গোলাপ ফুল নামে খ্যাত সাবেক জাতীয় সংসদ সদস্য অধ্যক্ষ মিয়া মোঃ নজরুল ইসলামকে।                    

তিনি ১৯৭৯ সালে বাকেরগঞ্জ-৩( চরফ্যাসন – লালমোহনের কিছু অংশ নিয়ে গঠিত) আসন এবং ১৯৯১ সালে দ্বিতীয়বারের মতো ভোলা-৪ (চরফ্যাসন – মনপুরা) আসন থেকে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনীত প্রার্থী হিসেবে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন।

এই মনীষী ১৯৯২ সালের ১৭ ই সেপ্টেম্বর ইন্তেকাল করেন।

আজ এই মনীষীর ২৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে  প্রথম প্রহরে চরফ্যাশন উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের পক্ষ থেকে জাতীয়, দলীয় ও কালো পতাকা উত্তোলন করা হয়। এবং  তার পরিবার, অধ্যক্ষ নজরুল ইসলাম ফাউন্ডেশন, উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, ও বিভিন্ন অঙ্গ সংগঠন,  চরফ্যাসন সরকারি কলেজ, নীলিমা জ্যাকব কলেজ, বেগম রহিমা ইসলাম কলেজ, চরফ্যাসন প্রেস ক্লাবসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন মরহুমের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, কবর জিয়ারত, শোকর‌্যালি, কোরআন তেলোয়াত, দোয়া-মোনাজাত, মাদ্রাসা ও এতিমখানায় খাবার বিতরণ, উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে আলোচনা সভাসহ নানা কর্মসূচি করেছে।

ভোলা-৪ আসনের সংসদ সদস্য, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক উপমন্ত্রী, আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব নজরুল ইসলাম স্যারের জ্যেষ্ঠপুত্র।

আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব বাবার আদর্শ ধারন করে চরফ্যাশন ও মনপুরা বাসীর উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *