অসহায় বৃদ্ধাকে ঘর নির্মাণ করে দিলেন যুবলীগনেতা

নিজস্ব প্রতিবেদক: ঝালকাঠি সদর উপজেলার বাসন্ডা ইউনিয়নের জয়সী গ্রামের বৃদ্ধা অমৃত বানু ( ৭০) স্বামী মারা যাবার পরে দীর্ঘ ৩০ বছর ধরে অন্যের বাড়িতে বসবাস করত। মেয়ে ও দুই নাতীদের নিয়ে ঝিয়ের কাজ করে সংসার চালত। কোথাও স্থায়ী ভাবে মাথা গোজার ঠাই ছিল না। অর্থের অভাবে জমি থাকার পরে বসত ঘর নির্মান করতে পারছিলেন না। অমৃত বানুর স্বজনদের কাছে হৃদয় বিদারক এই খবর শুনে সহযোগীতার হাত বাড়িয়ে দিলেন ঝালকাঠি পৌর যুবলীগের যুগ্ম-আহবায়ক বিশিষ্ট ব্যবসায়ী ছবির হোসেন। এবছর পবিত্র ঈদুল ফিতরের বারতি খরচ বাঁচিয়ে সেই টাকা দিয়ে তিনি বৃদ্ধা অমৃত বানুকে তিন কক্ষ বিশিষ্ট একটি টিনের ঘর তৈরি করে দেন। বুধবার সকালে অমৃত বানুর কাছে ঘরের চাবি তুলে দেন ঝালকাঠি পৌর যুবলীগের যুগ্ম-আহবায়ক বিশিষ্ট ব্যবসায়ী ছবির হোসেন। এসময় আবেগে আপ্লুত হয়ে পরেন অমৃত বানু। প্রাণ খুলে দোয়া করেন ছবির হোসেনের জন্য। ঝালকাঠি পৌর যুবলীগের যুগ্ম-আহবায়ক বিশিষ্ট ব্যবসায়ী ছবির হোসেন এমন মানবিক কর্মকান্ডের প্রসংশা করেছে অনেকে।
বৃদ্ধা অমৃত বানু বলেন, মানুষের ঘরে কাজ করে সংসার চালাই। আমার সাধ্য ছিল না নিজের টাকা দিয়ে ঘর তোলার। ঝালকাঠি পৌর যুবলীগের যুগ্ম-আহবায়ক বিশিষ্ট ব্যবসায়ী ছবির হোসেনের সহযোগীতার কারনে আমি আমার ঘরে বসবাস করতে পারছি। আমি প্রাণ ঘুলে দোয়া করি ছবির হোসেন ও তার পরিবারের জন্য।
ঝালকাঠি পৌর যুবলীগের যুগ্ম-আহবায়ক বিশিষ্ট ব্যবসায়ী ছবির হোসেন বলেন,‘ করোনা ভাইরাসের কারনে এবছর ঈদের আনন্দ সংক্ষিপ্ত করা হয়েছে। বারতি খরচ না করে সেই টাকা দিয়ে বৃদ্ধা অমৃত বানুর জন্য একটি ঘর তুলে দিয়েছি। এতে আমি অনেক তৃপ্তি পাচ্ছি। মানুষ মানুষের জন্য। আমাদের সকলের উচিত মানুষের কল্যাণে কাজ করা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *