মঠবাড়িয়ায় করোনার উপসর্গ নিয়ে ফায়ারম্যান ও সমাজসেবকের মৃত্যু

মোঃ রুম্মান হাওলাদার :
করোনা উপসর্গ নিয়ে পিরোজপুর জেলার মঠবাড়িয়া উপজেলায় গত ২৪ ঘণ্টায় ২ জনের মৃত্যু হয়েছে। উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করা দুই ব্যক্তি হলেন ফায়ার সার্ভিসে কর্মরত ফায়ার ম্যান সিদ্দিকুর রহমান খোকন (৪০) ও সমাজ সেবক মইনদ্দিন চৌধুরী শাজাহান (৫০) নামের এক ব্যক্তি রয়েছে। ফায়ারম্যান সিদ্দিকুর রহমান পার্শ্ববর্তী উপজেলা পাথরঘাটায় ফায়ারম্যান হিসেবে কর্মরত ছিলেন। সে মঠবাড়িয়া উপজেলার উপজেলার জানখালী গ্রামের মৃত. আবদুর রশিদ হাওলাদারের ছেলে ।

অপরদিকে শাহজাহান চৌধুরী (৫০) উপজেলা পশ্চিম সেনের টিকিকাটা গ্রামের প্রবীণ আওয়ামীলীগ নেতা মরহুম মোতাহার হোসেন চৌধুরীর ছেলে। স্থানীয় ও হাসপাতাল সূত্রে জানা যায়, শাহজাহান প্রায় গত এক সপ্তাহ ধরে জ্বর, সর্দি ও শ্বাসকষ্টে ভুগছিলেন । করোনা উপসর্গের বিষয়টি গোপন রেখে বাড়িতে তার চিকিৎসা চলছিলো। গতকাল রোববার তার শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়েন। পরে স্বজনরা রাত দুইটার দিকে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে অক্সিজেন সংকটের কারণে কর্তব্যরত চিকিৎসক তাকে জরুরী ভিত্তিতে বরিশাল বা খুলনা নেয়ার পরামর্শ দেন।

স্বজনরা এ্যাম্বুলেন্স যোগে তাকে খুলনা নেওয়ার পথে আজ সোমবার সকাল ৬ টার দিকে তুষখালী নামক স্থানে তিনি মারা যান। অপরদিকে ফায়ার ম্যান সিদ্দিকুর রহমান খোকন ছুটিতে বাড়ীতে এসে জ্বর, সর্দি, গলাব্যথা ও শ্বাসকষ্টে ভূগছিলেন। রোববার দুপুরে স্বজনরা তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে অাসে। এ সময় তার অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক রোগীর নমুনা সংগ্রহ করে বরিশাল শেবাচিম হাসপাতালে রেফার করেন। সোমবার দুপুর ১ টার দিকে বরিশাল নেয়ার পথে তিনি মারা যান। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অালী হাসান জানান, দুজনারই করোনার উপসর্গ ছিল।

তবে রিপোর্ট হাতে না পেয়ে এই মুহূর্তে নিশ্চিত ভাবে বলা যাচ্ছে না আসলে তারা করোনা আক্রান্ত হয়ে মারা গেছে কিনা। মঠবাড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ঊর্মি ভৌমিক জানান, করোনার উপসর্গ নিয়ে মৃত্যুবরন করা ব্যক্তিদের কথা শুনে স্বাস্থ্যবিধি মেনে আমার প্রতিনিধি, ইসলামী ফাউন্ডেশন, ডাক্তার, ও আইনশৃঙ্খলা বাহিনী পুলিশের উপস্থিতিতে জানাযা শেষে দাফন সম্পন্ন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *