সোমবার, ০৬ জুলাই ২০২০, ১২:৪০ অপরাহ্ন

banner728x90

আজ বরিশালে জেলায় নতুন করে আরো ৫০ জন করোনা শনাক্ত

আজ বরিশালে জেলায় নতুন করে আরো ৫০ জন করোনা শনাক্ত

মোঃ শাহাজাদা হীরা:
আজ ঢাকার ইনস্টিউট ফর ডেভেলপিং সায়েন্স এন্ড হেলথ ইনিশিয়েটিভ থেকে প্রাপ্ত প্রতিবেদন অনুযায়ী উজিরপুর উপজেলার ০৩ জন, হিজলা উপজেলার ০১ জন, মেহেন্দীগঞ্জ উপজেলার ০১ জন, গৌরনদী উপজেলার ০১ জন, সদর জেনারেল হাসপাতালের ০১ জন নার্স সহ মোট ০৭ জন, শের-ই-বাংলা মেডিকেল কলেজ থেকে প্রাপ্ত প্রতিবেদন অনুযায়ী বাবুগঞ্জ উপজেলার ০২ জন, বাকেরগঞ্জ উপজেলার ০১ জন, বরিশাল মেট্রোপলিটন পুলিশের ০৬ জন, রেঞ্জ পুলিশের ০২ জন, শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ০১ জন চিকিৎসক ও ০৩ জন স্টাফসহ ০৪ জন, শের-ই-বাংলা মেডিকেল কলেজের ০১ জন স্টাফ, নার্সিং কলেজের ০১ জন ইনস্ট্রাক্টর, পুলিশ হাসপাতালে কর্মরত ০১ জন চিকিৎসক, বরিশাল সিটি কর্পোরেশন অধিভুক্ত করিম কুটির এলাকার ০৩ জন, কাঠপট্টি এলাকার ০৩ জন, আমানতগঞ্জ, গোরস্থান রোড, বিএম কলেজ রোড, আলেকান্দা, কাউনিয়া প্রত্যেক এলাকার ০২ জন করে ১০ জন, নতুন বাজার, সরদার হাউজ, রুপাতলি, বাংলাবাজার, নথুল্লাবাদ, আমতলা, মুন্সী গ্যারেজ, সিএন্ডবি প্রত্যেক এলাকার ০১ জন করে ৯ জন সহ মোট ২৫ জন ।

উপজেলা ও সিটি কর্পোরেশন সহ আজ মোট ৫০ জন ব্যক্তি করোনা আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট ৪৬৮ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। আজ ০৩ জুন এ জেলায় ০৯ জন করোনা থেকে সুস্থ হয়েছে। অদ্যাবধি এ জেলায় মোট ৫৪ জন ব্যক্তি করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে। আজ ০৩ জুন আবদুস সোবহান (৭৫) করোনা পজিটিভ ০১ জন জন মারা গেছেন।

অদ্যাবধি এ নিয়ে জেলায় ০৪ জন করোনা পজিটিভ ব্যক্তি মৃত্যুবরণ করেছেন। উল্লেখ্য, গত ২৩ এপ্রিল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে প্রথমবারের মতো ০৩ জন ব্যক্তিকে করোনা থেকে সুস্থতার ছাড়পত্র প্রদান করা হয়। গত ১২ এপ্রিল থেকে অদ্যাবধি বাবুগঞ্জ উপজেলায় ২৪ জন, সদর উপজেলায় শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ,নার্স ও শের-ই-বাংলা মেডিকেল কলেজের ছাত্রসহ ৩৬৬ জন, উজিরপুর উপজেলায় ১৬ জন, বাকেরগঞ্জ উপজেলায় ১৯ জন, মেহেন্দীগঞ্জ উপজেলায় ১০ জন, হিজলা উপজেলায় ০৫ জন, বানারীপাড়া উপজেলায় ০৯ জন, মুলাদী উপজেলায় ০৮ জন, গৌরনদী উপজেলায় ০৫ জন, আগৈলঝাড়া উপজেলায় ০৬ জন করে মোট ৪৬৮ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

আজ ০৩ জুন শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ০১ জন চিকিৎসক ও ০৩ জন স্টাফসহ ০৪ জন, শের-ই-বাংলা মেডিকেল কলেজের ০১ জন স্টাফ, নার্সিং কলেজের ০১ জন ইনস্ট্রাক্টর, পুলিশ হাসপাতালে কর্মরত ০১ জন চিকিৎসক, সদর জেনারেল হাসপাতালের ০১ জন নার্সসহ স্বাস্থ্য বিভাগে কর্মরত ০৮ জন ব্যক্তির করোনা শনাক্ত হয়েছে।

করোনা ভাইরাস প্রাদুর্ভাব শুরুর পর থেকে এ জেলায় স্বাস্থ্য বিভাগে কর্মরত ১৯ জন চিকিৎসক (ইন্টার্ন চিকিৎসক ০৬ জন), ২৮ জন নার্স, ০২ জন রেজিস্টার, ০১ জন নার্স সুপারভাইজার, ০২ জন মেডিকেল টেকনলজিস্ট, ০২ জন পরিবার পরিকল্পনা পরিদর্শক, ০১ জন স্টোরকিপার, ০১ জন ড্রাইভার,০৯ জন স্টাফ, ০১ জন কার্পেন্টার, ০১ জন পরিচ্ছন্নতাকর্মী সহ সর্বমোট ৬৭ জন ব্যক্তি করোনা আক্রান্ত হয়েছেন। উল্লেখ্য, গত ১২ এপ্রিল এ জেলায় প্রথমবারের মতো মেহেন্দীগঞ্জ ও বাকেরগঞ্জ উপজেলায় ০২ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। করোনা আক্রান্ত রোগী শনাক্তের পরিপ্রেক্ষিতে ঐদিনই জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে।




banner728x90

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

banner728x90




© All rights reserved by barishalobserver.Com
Design & Developed BY AMS IT BD