পিরোজপুরে মহানবী (সঃ) কে কটুক্তি করায় শ্রীঘরে প্রানকৃষ্ণ হালদার

পিরোজপুরের নাজিরপুরে হযরত মুহম্মাদ (স:) ও ইসলাম নিয়ে ফেসবুকে আপত্তিকর লেখা পোষ্ট দেয়ায় প্রান কৃষ্ণ হালদার (৫৫) নামের এক জনকে গ্রেফতার করেছেন থানা পুলিশ। গ্রেফতারকৃত প্রান কৃষ্ণ হালদার উপজেলা সদরের হাসপাতাল সংলগ্ন মৃত জ্ঞানেন্দ্র হালদারের পুত্র। মঙ্গলবার (২মে) সকাল ১০টায় তাকে নিজ বাসা থেকে গ্রেফতার করা হয়।
জানা গেছে, গ্রেফতারকৃত প্রান কৃষ্ণ হালদার তার নিজের ফেসবুকে মুহম্মদ (স:) ও ইসলাম নিয়ে আপত্তিকর পোষ্ট দেয়ার ঘটনায় উপজেলা সদর বাজারের ঔষধ ব্যবসায়ী এসএম রিয়াজ উদ্দিন বাদী হয়ে মঙ্গলবার সকালে নাজিরপুর থানায় তথ্য প্রযুক্তি আইনে একটি মামলা দায়ের করেন।
দায়ের হওয়া মামলা সূত্রে জানা গেছে, ওই প্রান কৃষ্ণ হালদার তার নিজের ফেসবুক আইডিতে মুহম্মাদ (স:) ও ইসলাম নিয়ে আপত্তিকর পোষ্ট দেয়। এর আগে ওই লেখা একটি ফেসবুক আইডি থেকে ২৯ মে রাত ৮ টা ০৪ মিনিটে ইসলাম ধর্ম ও মুহম্মাদ (সা:) কে কটুক্তিসহ অবমাননাকর একটি পোস্ট করা হয়। ওই পোস্টটি অভিযুক্ত তার নিজের আইডিকে শেয়ার করেন। আটকের পর পুলিশ তার ব্যবহৃত মোবাইল ফোনটি জব্দ করেন। এসময় পুলিশ ও সংবাদকর্মীদের সামনে অভিযুক্ত প্রাণ হালদার ওই পোস্টটি তার আইডিতে শেয়ার করাসহ আইডিটি তার ব্যক্তিগত আইডি বলে স্বীকার করেন।
জানা গেছে, অভিযুক্ত ওই প্রান কৃষ্ণ হালদার নাজিরপুর উপজেলা আ’লীগের সাবেক আহ্বায়ক ও বর্তান উপজেলা চেয়ারম্যান মাস্টার অমূল্য রঞ্জন হালদারের চাচাতো ভাই। তবে এ ব্যাপারে উপজেলা চেয়ারম্যান বলেন, প্রাণ হালদার আমার চাচাতো ভাই সেটা ঠিক। তবে তাদের সাথে আমাদের পারিবারিক সর্ম্পক তেমন ভালো নয়। সে যে কাজটা করেছে সেটা অন্যায় । তার বিচার হওয়া উচিত।
এ ব্যাপারে থানা পুলিশের অফিসার ইন চার্জ মো. মুনিরুল ইসলাম মুনির জানান, ইসলাম ও মুহম্মাদ (স:) কে নিয়ে কটুক্তিকর পোষ্ট দেয়ায় তার বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়ের হয়েছে। এ মামলা দায়েরের পর তাকে গ্রেফতার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *