কলাপাড়া পোস্ট গ্রাজুয়েট ক্লাবের ঈদ উপহার বিতরন

কামাল হাসান রনি:
দীর্ঘ সিয়াম সাধনার পর আসছে ঈদুল ফিতর। মহিমান্বিত রমজানের পরে ধর্মপ্রান মুসলমানদের আনন্দ খুশির ঈদ। বিশ্বব্যাপি করোনা ভাইরাসের প্রকোপে স্বাভাবিক জীবন আজ থমকে গেছে। লক ডাইনের নিষেধাজ্ঞায় কর্মহীন, উপার্জনহীন হয়ে পড়েছে খেটে খাওয়া মানুষ। আনন্দ বার্তা নিয়া আসা ঈদ যেন আজ কষ্ট আর দুশ্চিন্তার অপর নাম।

অসহায়,দুস্থ, খেটে খাওয়া মানুষদের কথা চিন্তা করে এবার ঈদকে সার্বজনীন করার পরিকল্পনা করে কলাপাড়া পোস্ট গ্রাজুয়েট ক্লাব। পটুয়াখালীর কলাপাড়া উপজেলার স্নাতকোত্তর শিক্ষিত মানুষদের নিয়ে এই গ্রুপটি  প্রায়  দুই শতাধিক পরিবারের মাঝে “ঈদ উপহার” বিতরন করে। কলাপাড়ার দুইটি পৌরসভা এবং নয়টি ইউনিয়ন এই কার্যক্রম গ্রহন করে কলাপাড়া পোস্ট গ্রাজুয়েট ক্লাব। ঈদ উপহার হিসেবে শাড়ি,লুঙ্গি,সেমাই, চিনি,দুধ,কিচমিচ,বাদাম এসব প্রয়োজনীয় সামগ্রী পৌছেঁ দেয়।

সামাজিক যোগাযোগ মাধ্যমের এই গ্রুপটি ইতিমধ্যে গৃহহীন মানুষের জন্য কাজ করেছে, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অধ্যয়নরত শিক্ষার্থীদের মাঝে নগত অর্থ, বিভিন্ন বিদ্যালয়ের নন-এমপিও ভুক্ত শিক্ষকদের সন্মানী প্রদান,করোনা মহামারীতে প্রায় পাচঁ শতাধিক পরিবারের মাঝে চাল,ডাল,তেল,আলু,পেয়াজ,চিনি,সাবান বিতরণ করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *