জনসমাগম ঠেকাতে বরিশালে মসজিদগুলোতে একাধিক ঈদের জামাত

বরিশালে একসঙ্গে অতিরিক্ত মুসল্লির জনসমাগম ঠেকাতে নগরী ও জেলার মসজিদগুলোতে একাধিক ঈদের জামাত করার নির্দেশ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার ইমাম সমিতির নেতৃবৃন্দের সঙ্গে জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান বৈঠক করে এ সিদ্ধান্তের কথা জানান।

জেলা প্রশাসক জানান, করোনার প্রাদুর্ভাব রোধে সরকারি নির্দেশনা অনুযায়ী ঈদের জামাত খোলা মাঠে করা যাবে না। এজন্য তিনি বৃহস্পতিবার ইমাম ও মসজিদ কমিটির নেতৃবৃন্দর সঙ্গে আলোচনা করেন। ওই সভায় সিদ্ধান্ত হয়েছে ঈদের দিন সকাল ৭টা থেকে বেলা ১১টা পর্যন্ত প্রতিটি মসজিদে একাধিক ঈদের জামাত করা যাবে। মুসল্লিদের উপস্থিতি দেখে পরিস্থিতি বিবেচনায় মসজিদ কমিটি এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন। ঈদ জামাতে সামাজিক দুরত্ব বজায় রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

বরিশাল মহানগর ইমাম সমিতির সভাপতি ও জামে কশাই মসজিদের ইমাম কাজী আব্দুল মান্নান বলেন, জেলা প্রশাসনের নির্দেশ মেনে নগরীর সুপরিচিত মসজিদগুলোতে ২টি থেকে ৪টি পর্যন্ত ঈদ জামাতের আয়োজন করা হয়েছে। কশাই মসজিদে ৩টি এবং এবায়দুল্লাহ মসজিদে ৪টি ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

কাজী আব্দুল মান্নান বলেন, জেলা প্রশাসকের নির্দেশ তিনি বেশিরভাগ মসজিদের ইমামদের জানিয়ে দিয়েছেন। যাতে করে সংশ্লিষ্ট মসজিদগুলোতে একাধিক ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *