ডাঃ মুরাদ হাসান ভাইরাল না হওয়া একজন নিরব সেবক

মুদ্রার এপিঠ—-ওপিঠ, স্মার্ট উদ্দ্যোক্তা। ভাইরাল না হওয়া কিছু সংবাদের শিরোনাম। ফোটশেসনে সীমাবদ্ধ কাজ না করে সময় উপযোগী কিছু কাজের উদাহরন। তথ্য প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসান এমপি, গত একমাস তার নির্বাচনী এলাকা সরিষাবাড়িতে যে ভাবে কাজ করে যাচ্ছেন তা প্রসংশার দাবীদার।

উনি ভোটের সময় যে ভাবে নির্বাচনী এলাকায় ভোট চেয়েছেন ঠিক একই ভাবে রাতের অন্ধকারে বাড়ি বাড়ি গিয়ে এাণ বিতরন করেছেন, কোন রকম জনসমাগম ছাড়া। →ধান কাটার জন্য ধান খেতেও নেমেছেন, তবে কাস্তে হাতে নিয়ে নয়, ধান কাটার মেশিন নিয়ে। →সরিষাবাড়ীতে কৃষকদের বিনামুল্যে সবজি বীজ বিতরন করেছেন। যেটা দুর্যোগ পরবর্তী মোকাবেলার আগাম প্রস্তুতি। →বৃহত্তর জামালপুরে RT-PCR মেশিন স্থাপনের ফলে ২ কোটি মানুষ করোনা সেবার আওতায় এসেছে। →২৪ ঘন্টা স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে টেলিমেডিসিন সেন্টার যার নাম “আমার ডাক্তার” সাথেই আছে সারাক্ষণ । →সময় উপযোগী পদক্ষেপ। এই গুলো বেশী বেশী ফটোশেসন করেন, প্রচার করেন।

মানুষ এই গুলো দেখে শান্তি পায়। দেখতে পছন্দ করে। মানুষ চাইলে কিনা করতে পারে। এটাই তার উদাহরন। অন্য দিকে কিছু মানুষ কথা বলতে পারে না, তার পরও টিভির সামনে এসে ব্ল্যাক বেঙ্গল ছাগলের মতো ভে…ভে… করতেই হবে—-? কেন ভাই—? মানুষ কথা নয় কাজ দেখতে চায়। তামাশার রাজনীতি বন্ধ করেন। যারা ভালো কাজ করছে তাদের কাছে শিখেন। এমপি মাশরাফি, শেখার আছে তার কাছথেকে। এমপি তন্ময়, গর্ভবতী মাদের পুষ্টিকর খাবার সরবরাহ করেছে।

Out of Box চিন্তা ধারা। ভালো মানুষ হওয়াটা জরুরী। ভালো মানুষ হলে, ভাল নেতা এমনিতেই হবেন। অবাক লাগে, এই দুর্যোগের সময় প্রধান মন্ত্রী আপনাদেরকে মুখে তুলে খায়িয়ে দিচ্ছে কিন্তু আপনারা সেটাও হযম করতে পারছেন না। তার আগেই আপনাদের পোশা চোর গুলো লুটেপুটে খাচ্ছে। অনেকেই Out of Box কাজ করছে। তাদের কাছ থেকে শিখেন। চুরি করতে লজ্জা লাগেনা, শিখতে লজ্জা লাগে—? সীমিত সংক্ষক গাধা আর চোরদের কারনে ভালো কাজ গুলো হারিয়ে যাচ্ছে। তার পরও এই ভালো মানুষ গুলোর কারনে আজও আশার প্রদীপ জ্বলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *