রাজাপুরে কালবৈশাখি ঝড়ে মাদ্রাসা বিধ্বস্তসহ গাছপালা ও শতাধিক কাচা ঘরবাড়ির ক্ষতি

ঝালকাঠি:
ঝালকাঠির রাজাপুরের দক্ষিণ আংগারিয়া দারুলহুদা দাখিল মাদ্রাসার টিন কাঠের ৬টি শ্রেনী কক্ষ কালবৈশাখি ঝড়ে ভেঙ্গে চুরে লন্ড-ভন্ড হয়ে গেছে। মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপারেন্টেন্ডেন্ট মাও. আ: খালেক জানান, ১৯৭১ সালে প্রতিষ্ঠিত মাদ্রাসাটিতে সুনামের সাথে লেখাপড়ার কাজ চলে আসছে।

বর্তমানে ১৬ জন শিক্ষক ও ৩ শতাধিক শিক্ষার্থী রয়েছে। বর্তমান করোনা সমস্যার জন্য মাদ্রাসাটি বন্ধ রয়েছে। কয়েক দিন ধরেই কাল বৈশাখি ঝড়ে আঘাত হানতে থাকে এতে তীব্র ঝড়ো বাতাসে টিন কাঠ দিয়ে নির্মিত মাদ্রাসার ৬টি শ্রেনী কক্ষ ভেঙ্গেচুরে তছনছ হয়ে গেছে। বর্তমান বন্ধের মধ্যে সংস্কার করা না হলে মাদ্রাসা চালু হওয়ার পরে ওই ভাঙ্গা কক্ষে পাঠদান সম্ভব হবেনা। ৬টি কক্ষ সংস্কারে তিন লক্ষাধিক টাকার প্রয়োজন বলেন মাও. আঃ খালেক।

এছাড়াও কয়েক দিনের কাল বৈশাখি ঝড়ে উপজেলার বিভিন্ন স্থানের স্কুল, মাদ্রাস ও কলেজসহ শতাধিক কাচাঘরবাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে। গাছপালা ও ফসলেরও ক্ষতি হয়েছে ব্যাপক। এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো: আবুল বাশার তালূকদার বলেন, অফিস বন্ধের কারনে তিনি বাড়িতে আছেন। মাদ্রাসা কর্তৃপক্ষ বিষয়টি তাহাকে অবহিত করেনি। তাকে জানানো হলে সংস্কারের জন্য যথযথো কর্তৃপক্ষের কাছে সুপারিশ করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *