আমতলী থানার ওসি তদন্ত মনোরঞ্জন মিস্ত্রীর বিরুদ্ধে হত্যা মামলা দায়ের

আমতলী প্রতিনিধি:
আমতলী থানায় পুলিশ হেফাজতে শানু হাওলাদারের রহস্যজনক মৃত্যুর ঘটনায় সাময়ীক বরখাস্তকৃত ওসি (তদন্ত) মনোরঞ্জন মিস্ত্রির বিরুদ্ধে বুধবার রাতে আমতলী থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। সুপ্রিম কোর্টের আইনজীবি ইশরাত হাসান বরগুনা পুলিশ সুপার মোঃ মারুফ হোসেন (পিপিএম)’র কাছে দেয়া অভিযোগ আমতলী থানা আমলে নিয়ে তদন্তের জন্য বরগুনা ডিবি (ওসি) মোঃ হারুন অর রশিদ হাওলাদারকে দায়িত্ব দেন ।

গত ২৬ মার্চ সকালে আমতলী থানা হেফাজতে সন্দেহভাজন আসামী শানু হাওলাদারের রহস্যচনক মৃত্যু হয় এবং ওসি (তদন্ত) মনোরঞ্জন মিস্ত্রির কক্ষে ফ্যানের সাথে ঝুলন্ত অবস্থায় তাকে উদ্ধার করা হয় । পরিবারের অভিযোগ, তাকে নির্যাতন করে হত্যা করে ঝুলিয়ে রাখা হয়েছে । অন্যদিকে পুলিশে দাবী শনিু আত্মহত্যা করেছে। এ ঘটনা তদন্তে বরিশাল বিভাগীয় পুলিশ কমিশনার-ডিআইজি মোঃ শফিকুল ইসলাম বিপিএম (বার) পিপিএমএর ও বরগুনার পুলিশ সুপার মোঃ মারুফ হোসেন পিপিএম পক্ষ থেকে পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

আমতলী থানার অফিসার ইন চার্জ মোঃ শাহ আলম বলেন , বরগুনা পুলিশ সুপারের নির্দেশে আমতলী থানার সাবেক ওসি (তদন্ত) মনোরঞ্জন মিস্ত্রির বিরুদ্ধে নির্যাতন এবং হেফাজতে মৃত্যু (নিবারন) আইন ২০১৩ এর ১৫ ধারায় একটি হত্যা মামলা হয়েছে। মামলাটি তদন্তের জন্য বরগুনার ডিবি (ওসি) মোঃ হারুন অর রশিদকে দায়িত্ব দেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *