করোনার প্রভাবে তালতলীতে অটো শ্রমিকদের অচল অবস্থা, কিস্তি পরিশোধে এক মাস বিলম্বের দাবী

আবু হানিফ নয়ন:
বরগুনার তালতলী উপজেলাধীন কড়াইবাড়িয়া বাজারে আজ সকাল ১১ টার দিকে অটো স্টান্ডে সারিবদ্ধভাবে ব্যাটারী চালিত অটো গুলো দেখা যায়। সম্প্রিতি করোনা ভাইরাস আতঙ্কে তালতলীতে যাত্রী চলাচল কমে যাচ্ছে।তেমন জরুরী প্রয়োজন ছাড়া মানুষ ঘর থেকে বের হয়না স্কুল কলেজ সহ বিভিন্ন প্রতিষ্ঠান বন্ধ আছে।

 

অটোর যাত্রীর সংখ্যা অনেকটাই কমে এসেছে তাই অটো শ্রমিকদের স্বভাবিক জীবন মান ব্যহত হচ্ছে। কড়াইবাড়িয়া বাজার অটো চালক সমিতির সভাপতি হারুন অর রশিদ প্যাদা ও সাধারন সম্পাদক মিলন গাজী জানান তাদের সমিতির প্রায় সদস্যই বিভিন্ন এনজিও থেকে ক্ষুদ্র ও মাঝারী ঋন নিয়ে অটো কিনেছেন।

 

তারা সাপ্তাহিক কিস্তি পরিশোধ করতে পারছেন না এদিকে এনজিও কর্মীরাও তাদের কাছে কিস্তির টাকা আদায় করতে আসে কিন্তু করোনা ভাইরাস নামক নিরব মরন ব্যাধির কারনে মানুষ রাস্তায় নামছে না গাড়ীতে আসা যাওয়া বন্ধ করে দিয়েছে। অটো সমিতির পক্ষ থেকে কমপক্ষে ১ মাস কিস্তি আদায় বন্ধ রাখার দাবী করেছেন।

 

এদিকি ডিসি বরগুনা করোনা ভাইরাস নিয়ন্ত্রনে বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেছেন তিনি তার অফিসিয়াল পেইজ এ এনজিও মালিক ও কর্মীদের প্রতি ঋনের কিস্তি অন্তত একমাস পরে আদায় করায় অনুরোধ জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *