বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১০:১৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :

banner728x90

বরিশাল-ঝালকাঠিতে সড়কে ছিটানো হচ্ছে জীবাণুনাশক

বরিশাল-ঝালকাঠিতে সড়কে ছিটানো হচ্ছে জীবাণুনাশক

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে বরিশাল নগরসহ বিভিন্ন পৌরসভা ও বিভিন্ন উপজেলা সদরে জীবাণুনাশক স্প্রে করা হচ্ছে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স, পৌরসভাগুলো তাদের পানিবাহী গাড়ি দিয়ে ও ট্রাকে করে এবং বরিশাল মেট্রোপলিটন পুলিশ ওয়াটার ক্যানন দিয়ে জীবাণুনাশক স্প্রে (ব্লিচিং পাউডার মিশ্রিত পানি) করার কাজ করছে।

বৃহস্পতিবার (২৬ মার্চ) সকালে বরিশালের বিভিন্ন উপজেলায় ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স তাদের পানিবাহী গাড়ি দিয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক ও স্থাপনাকে ঘিরে জীবাণুনাশক স্প্রে করা হয়েছে।

এর আগে বুধবার বিকেলে জেলা প্রশাসন ও ফায়ার সার্ভিসের যৌথ উদ্যোগে জেলা প্রাশাসকের কার্যালয়ের সামনে থেকে জীবাণুনাশক ছিটানোর কার্যক্রম শুরু করা হয়। পরে তা বরিশালে নগরের বিভিন্ন এলাকায় ছিটানো হয়। অপরদিকে বরিশাল মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে ওয়াটার ক্যানন দিয়ে গত তিনদিন ধরে নগরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক ও ফুটপাতে জীবানুনাশক স্প্রে করা হচ্ছে।

এছাড়া জেলা বাসদসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনকর্মীদের পক্ষ থেকে নগরে শ্রমজীবী মানুষদের মধ্যে হ্যান্ড স্যানিটাইজার, হ্যান্ডওয়াশ, সাবান ও মাস্ক বিতরণ করা হচ্ছে। পাশাপাশি মোটরসাইকেলসহ যানবাহনেও জীবাণুনাশক স্প্রে করা হচ্ছে।

এ বিষয়ে ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক ফারুক হোসেন জানান, গোটা বিভাগের সবকয়টি জেলায় জীবাণুনাশক স্প্রে করার জন্য তাদের কর্মী ও গাড়িগুলো প্রস্তুত করা হয়েছে। জেলা ও উপজেলা প্রশাসনের চাহিদা অনুযায়ী বিভিন্ন স্থানে এ স্প্রে করা হবে।

অপরদিকে বরিশাল মেট্রোপলিটন পুলিশের বিশেষ শাখার উপ-কমিশনার (ডিসি) মো. জুলফিকার আলি হায়দার জানান, নগরের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিশেষ ও স্পর্শকাতর স্থান এবং এলাকাগুলোর সড়কে জীবাণুনাশক স্প্রে করা হচ্ছে ওয়াটার ক্যানন দিয়ে। যা পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খানের নির্দেশে মঙ্গলবার থেকে করা শুরু হয়েছে এবং চলবে।

জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান জানান, শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে বিভিন্ন গুরুত্বপূর্ণ ও জনবহুল জায়গা এবং সড়কে জীবাণুনাশক স্প্রে করা হচ্ছে। ফায়ার সার্ভিসের উদ্যোগে এ কার্যক্রম গোটা বরিশালে চলবে।

এদিকে বুধবার বিকেলে ঝালকাঠি ও নলছিটি পৌরশহরে পানিবাহী গাড়ি ও ট্রাকে করে জীবাণুনাশক স্প্রে করা হয়েছে পৌরসভার উদ্যোগে। এ সময় উভয় পৌরসভাধীন এলাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ ও স্পর্শকাতর সড়ক ও স্থাপনাকে ঘিরে জীবাণুনাশক স্প্রে করা হয়। এ কার্যক্রম করোনা ভাইরাস প্রতিরোধে প্রতিদিন চালানো হবে বলেও জানিয়েছেন ঝালকাঠির পৌরমেয়র লিয়াকত আলী তালুকদার।




banner728x90

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

banner728x90




© All rights reserved by barishalobserver.Com
Design & Developed BY AMS IT BD