বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপিত

আরিফুর রহমান আরিফ:: বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে ঝালকাঠিতে স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিন উদযাপিত হয়েছে। একই সঙ্গে দিনটিকে ‘জাতীয় শিশু দিবস’ হিসেবে উদযাপন করা হয়।

বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে জেলা প্রশাসন,জেলা পুলিশ, জেলা আওয়ামী লীগ ও এর বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের দিনব্যাপী কর্মসূচি করেন ।

দিনব্যাপী কর্মসূচির মধ্যে ছিল, জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, কেক কাটা, দোয়া ও মিলাদ মাহফিল, মোনাজাত, প্রার্থনা, আলোচনা সভা, শোভাযাত্রা,সাংস্কৃতিক অনুষ্ঠান , প্রামাণ্যচিত্র প্রদর্শন, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ইত্যাদি।

মঙ্গলবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক মো. জোহর আলী।

এ সময়, পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন, জেলা আওয়ামী লীগ, জেলা মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের পক্ষে কর্মকর্তা ও কর্মচারিরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে, শহরের পৌর খেয়াঘাট এলাকায় বঙ্গবন্ধুর স্মৃতিস্তম্ভের সামনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

স্বাধীন বাংলাদেশের স্থপতি, বাঙালি জাতির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯২০ সালের এই দিনে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *