পলিটিক্যাল সাইন্স ডিবেটিং এসেম্বলির কমিটি ঘোষনা: সভাপতি শারমিন, সম্পাদক ছগির

আকিব মাহমুদ:
সরকারি বিএম কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের সংগঠন পলিটিক্যাল সাইন্স ডিবেটিং এসেম্বলি (PSDA)এর ১ম বার্ষিক সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল ১১টায় সরকারি বিএম কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সেমিনার কক্ষে বার্ষিক সভা ও নতুন কমিটি ঘোষনা করা হয়। রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক বিভাগীয় প্রধান প্রয়াত প্রফেসর ড. মেথিউ স্বরোজ বিশ্বাস স্মরনে ১ মিনিট নিরবতা পালনের মাধ্যমে বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করে বার্ষিক সভার সূচনা হয়। এসময় বিদায়ী সভাপতি মোঃ সরোয়ার হোসেন বিগত এক বছরের পিএসডিএ এর কার্যক্রমের প্রতিবেদন তুলে ধরেন।

পরবর্তীতে মাস্টার্স শেষ পর্বের শিক্ষার্থী শারমিন আক্তারকে সভাপতি ও ছগির আহমেদ কে সাধারন সম্পাদক করে  ২১ জনের কার্যনির্বাহী পর্ষদ ঘোষনা করেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ও পিএসডিএ এর প্রধান উপদেষ্টা প্রফেসর খান মোঃ গাউস মোসাদ্দিক।

এ সময় উপস্থিত ছিলেন বিভাগের সহযোগী অধ্যাপক মামুনুর রশীদ খান, সহকারী অধ্যাপক বিদিতা বেগ, সহকারী অধ্যাপক এম এম তারিকুজ্জামান, প্রভাষক সেকেন্দার হাওলাদার সহ পিএসডিএ এর সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য ২০১৮ সালের ৭ডিসেম্বর যাত্রা শুরু করে পিএসডিএ। কার্যক্রম শুরুর পর থেকেই নানান ব্যতিক্রমধর্মী বিতর্ক প্রতিযোগীতা, আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা, পিএসডিএ সংলাপ, সংসদীয় বিতর্ক প্রতিযোগীতার আয়োজন করে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সহ শিক্ষা কার্যক্রমে গুরত্বপূর্ন অবদান রাখছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *