বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ০৮:৪৫ অপরাহ্ন

banner728x90

সরকারি বিএম কলেজে ভাষার মাসে PSDA এর ব্যতিক্রমী আয়োজন

সরকারি বিএম কলেজে ভাষার মাসে PSDA এর ব্যতিক্রমী আয়োজন

আকিব মাহমুদ:
সরকারি বিএম কলেজে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের সংগঠন ‘পলিটিক্যাল সাইন্স ডিবেটিং এসেম্বলি’ এর উদ্যোগে মহান ভাষার মাস উপলক্ষ্যে আয়োজন করে একুশের দেয়ালিকা ও একুশের চিত্র প্রদর্শনী। এছাড়াও একুশের ভাষা শহীদদের স্মরণে একুশের কবিতা আবৃতি এবং প্রীতি বিতর্ক অনুষ্ঠিত হয়। সরকারি বিএম কলেজ ক্যাম্পাসের বৈশাখী উদ্যানে সকাল ১১টায় অনুষ্ঠান শুরু হয়ে দুপুর পর্যন্ত চলে এই অনুষ্ঠান।

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর খান মুহাম্মদ গাউস মোসাদ্দিক এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজ অধ্যক্ষ প্রফেসর শফিকুর রহমান শিকদার, বিশেষ অতিথি উপাধ্যক্ষ ড.গোলাম কিবরিয়া,শিক্ষক পারিষদের সম্পাদক আল-আমিন সরোয়ার সহ রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষকমণ্ডলী ও কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সম্পর্কে পিএসডিএ সভাপতি মোঃ সরোয়ার হোসেন বলেন ভাষা শহীদদের উৎসর্গ করে  ভাষার মাসে আমাদের এই আয়োজন শিক্ষার্থীদের মাঝে একুশের চেতনা উজ্জীবিত করবে বলে আমাদের বিশ্বাস। শিক্ষার্থীদের মাঝে একুশের চেতনা ছড়িয়ে দিতে একুশের দেয়ালিকা ও একুশের চিত্র প্রদর্শনী গুরুত্বপূর্ন ভূমিকা পালন করবে ও সহায়ক হবে বলে মনে করছি।

অনুষ্ঠানে অংশ নেয়া আরেক শিক্ষার্থী রাইসুল ইসলাম বলেন, আমরা এখানে এসে বিগত বছরের বেশ কিছু একুশের দেয়ালিকা দেখতে পেয়েছি। এছাড়াও ১৯৫২ সালের ভাষা আন্দোলনের কিছু দূর্লভ ছবি দেখতে পেয়েছি।

উল্লেখ্য অনুষ্ঠান শেষে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরন করেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর খান মুহাম্মদ গাউস মোসাদ্দিক।




banner728x90

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

banner728x90




© All rights reserved by barishalobserver.Com
Design & Developed BY AMS IT BD