অর্ধ লক্ষ ভক্ত ও আশেকানদের উপস্থিতিতে নেছারাবাদে আখেরী মুনাজাত অনুষ্ঠিত

ঝালকাঠি প্রতিনিধি:
ঐতিহ্যবাহী ঝালকাঠি নেছারাবাদ দরবার শরীফের ২দিনব্যাপী বার্ষিক ঈছালে ছওয়াব ওয়াজ মাহফিল শেষে গতকাল ২৪ ফেব্রুয়ারী সোমবার ফজর নামাজের পর তানফীযী বয়ান ও আখেরী মোনাজাত অনুষ্ঠিত হয়। তানফীযী বয়ান ও মোনাজাত পরিচালনা করেন হযরত কায়েদ ছাহেব হুজুর রহ. এর একমাত্র ছাহেবজাদা, আমীরুল মুছলিহীন হযরত মাওলানা মুহম্মদ খলীলুর রহমান নেছারাবাদী হুজুর। প্রায় অর্ধ লক্ষ ধর্মপ্রান মুসলিম, ভক্ত ও আশেকান মোনাজাতে অংশ নেয়।

 

এর আগে গত ২২ ফেব্রুয়ারি শনিবার বিকেলে শুহয় মাহফিলের আনুষ্ঠানিকতা প্রথম দিন থেকেই লাখো মুসল্লির সমাগমে মুখরিত থাকে গোটা বাসন্ডা এলাকা। দেশের সকল মহানগর, জেলা ও উপজেলা থেকে হযরত কায়েদ ছাহেব (রহ:) এর ভক্ত আশেকানরা যোগ দিয়েছেন এ মাহফিলে। গত ২ দিনে । মাহফিলে বিশেষ মেহমান হিসেবে বয়ান করেন ইসলামী আরবি বিশ^বিদ্যালয়ের উপাচার্য জনাব প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ সাইয়্যেদ, বাংলাদেশ জমিয়াতুল মুদার্রেসিন এর মহাসচিব জনাব আলহাজ¦ হযরত মাওলানা ছাব্বির আহমেদ মুমতাজী, পিএইচপি কুরআনের আলো ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ¦ হাফেজ ক্বারী মোঃ আবু ইউসুফ, হযরত শামসুল হক ফরিদপুরী রহ.-এর সাহেবজাদা হাফেজ মাওলানা রুহুল আমিন সাহেব এবং হযরত নেছারাবাদী হুজুরের সাহেবজাদা ও বাংলাদেশ ফোরকানিয়া বোর্ডের চেয়ারম্যান মুহাম্মদ আযীযুর রহমান তাকী (ছদর ছাহেব হুজুর)। এছাড়াও দেশের বিভিন্নস্থান থেকে আগত পীর মাশায়েখ ও ওলামায়ে কেরাম গুরুত্বপূর্ণ নসীহত পেশ করেন।

 

মাহফিলের সভাপতি হযরত নেছারাবাদী হুজুর তার বয়ানে বলেনÑ‘মুসলমানের জীবনের লক্ষ্য একমাত্র আখেরাত, তবে দুনিয়াও পরিত্যাজ্য নয় বরং দুনিয়াকে আখেরাতের পরিপূরক হিসেবে গ্রহণ করতে হবে। বস্তুতঃ কলেমা তাওহীদের শিক্ষা বিচ্যুত হয়ে বিলাস ও দুর্নীতিমত্ততায় নিমজ্জিত হওয়ার ফলেই মুসলমান আজ জীবনযুদ্ধে পরাজিত হচ্ছে, অশান্তি ও বিশৃঙ্খলার আগুনে জ¦লছে।’ হুজুর আরো বলেন‘কলেমা তাওহীদ মুমিনকে আদর্শের নিরীখে ঐক্যবদ্ধ হতে শেখায়, কলেমা তাওহীদ মুমিনকে ধর্ম-বর্ণ নির্বিশেষে মানবজাতির প্রতি সাম্যবাদী হতে শেখায়, কলেমা তাওহীদ মুমিনকে রসূলে পাক স. এর আদর্শ বাস্তবায়নের মধ্য দিয়ে ইনসাফ কায়েম করতে শেখায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *